বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

নিউইয়র্কে এ্যাংকর ট্রাভেলস ব্রুকলিন শাখার বর্ণিল উদ্বোধন

প্রকাশিত: ০৩:৪৯, ১৫ মে ২০২৪ | ১৪

নিউইয়র্কের ব্রুকলিনে গত ১০ মে শুক্রবার উৎসবমুখর পরিবেশে এ্যাংকর ট্রাভেলস এর ৪র্থ শাখা উদ্বোধন হয়েছে। বাংলাদেশের প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অফিসটি ব্রুকলিনে বাংলাদেশিদের প্রানকেন্দ্র চার্চ ম্যাকডোনাল্ড (৪৮৭ ম্যাকডোনাল্ড এভিনিউ) এর উপরে।  নিউইয়র্কে প্রতিষ্ঠানটির আরও ৩টি শাখা রায়েছে। ১টি জ্যাকসন হাইটস ও ২টি ওজন পার্কে অবস্থিত।
কমিউনিটি একটিভিস্ট ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, মানি ট্রান্সফার কোম্পানী সানম্যান এক্সপ্রেসের কর্ণধার মাসুদ রানা তপন, এ্যাংকর ট্রাভেলস এর প্রেসিডেন্ট এএসএম মাঈন উদ্দীন পিন্টু, ফোবানার এক্সিকিউটিভ সেক্রেটারি কাজী আজমসহ কমিউনিটি নের্তৃবৃন্দের উপস্থিতিতে নায়িকা মৌসুমী কেক কেটে এই ট্রাভেলস এজেন্সীর অফিস উদ্বোধন করেন। এর আগে দুপুরে জুম্মার নামাজের পর নতুন এই অফিসে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
বর্ণিল এ অনুষ্ঠানে নায়িকা মৌসুমী বলেন, প্রবাসী বাংলাদেশির মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধনকালে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। প্রবাসীরাই বাংলাদেশের উন্নয়ন ও অর্থনীতির অন্যতম চালিকা শক্তি। তাদের এই নতুন উদ্যোগের সাথে আমি আছি। আশাকরি প্রবাসী বাংলাদেশিরা আরও বেশি করে এ্যাংকর ট্রাভেলস এর সেবা নেবেন। তাদের মাধ্যমে দেশে যাবার টিকেট কিনবেন ও বেশি বেশি অর্থ পাঠাবেন।
এ্যাংকর ট্রাভেলস এর প্রেসিডেন্ট এএসএম মাঈন উদ্দীন পিন্টু বলেন, এই এলাকায় নোয়াখালি, চট্রগ্রাম, সদ্বীপ ও সিলেটসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি বাস করেন। তাদের হাতের নাগালে প্রতিষ্ঠানটি চালু করতে পেরে আমি খুই আনন্দিত। সবার দোয়া ও সহযোগিতা চাই।
ফোবনার চেয়ারম্যান গিয়াস আহমেদ বলেন, ব্রুকলিনের এই অফিসটি মাল্টিসার্ভিসের কাজ করবে। এখানে বিমানের টিকেট কেনা, দেশে ডলার পাঠানো, ইমিগ্রান্ট হোম কেয়ারের মাধ্যমে বয়স্কদের সেবা প্রদান ও মর্টগেজ সার্ভিস সুিবধা পাওয়া যাবে। আমি এর সফলতা কামনা করছি।
সানম্যান এক্সপ্রেসের কর্ণধার মাসুদ রানা তপন বলেন, এই প্রতিষ্ঠানের সেবাধর্মী কাজের সাথে আমাদের প্রতিষ্ঠান সানম্যান এক্সপ্রেসও সম্পৃক্ত। এ জন্য আমি নিজেকে গর্বিত মনে করছি। আশাকরি ব্রকলিনবাসী সেবা গ্রহন করবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কমিউনিটি এক্টিভিস্ট রফিকুল্লাহ পাটোয়ারি, আনোয়ার হোসেন, আশরাফুল হাসান, মোহাম্মদ হক, মঈন উদ্দীন, মাগফেরাত ইসলাম, গোলাম রাব্বানী পারভেজ, তরিকুল ইসলাম মিঠু, কামাল উদ্দীন, আম্বিয়া বেগম, মালেক খান প্রমুখ।

Mahfuzur Rahman

Publisher & Editor