সোমবার, ২৪ জুন ২০২৪

এইডসের খবরে বিব্রত মমতাজ

প্রকাশিত: ০৩:৪৩, ১১ জুন ২০২৪ | ১২

সম্প্রতি বিদেশ ঘুরে নানা অনুষ্ঠানে অংশ নিয়েছেন ফোক সম্রাজ্ঞী খ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম। যুক্তরাষ্ট্রে একাধিক স্টেজ শোতেও অংশ নিয়ে শ্রোতাদের মাতিয়েছেন এই শিল্পী। দেশেও ফিরেছেন তিনি। এরই মধ্যে গুঞ্জন ওঠে, এইডসে আক্রান্ত হয়েছেন এই গায়িকা!

সামাজিক মাধ্যমে এমন গুঞ্জন ছড়িয়ে পড়ার পর বিষয়টি মমতাজের কানে পৌঁছায়। পরে এ নিয়ে মুখ খোলেন ফোক সম্রাজ্ঞী।

মমতাজ জানান, এইডস হওয়ার গুজব নিয়ে বিব্রত তিনি। বলেন, ‘এত সব কাজের ভিড়ে সামলাতে হচ্ছে নানা ধরনের মিথ্যাচার। শুনলাম, আমার নাকি এইডস হয়েছে! বিষয়টি বিব্রতকর।’

এই গুণী শিল্পী আরও বলেন, ‘আল্লাহর রহমতে আমি সুস্থ ও খুব ভালো আছি। আর সে কারণেই স্টেজ শো নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াতে পারছি। যারা এসব মিথ্যা কিংবা গুজব ছড়াচ্ছে তাদের সুবুদ্ধির উদয় হোক।’

আসন্ন কোরবানির ঈদে একগুচ্ছ গান নিয়ে ভক্ত-শ্রোতাদের সামনে আসছেন মমতাজ। ঈদের পরেও আবার স্টেজ শোতে অংশ নিতে বিদেশ যাচ্ছেন তিনি। দুবাইতে গান গাওয়ার পাশাপাশি সেখানের একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও অংশ নেবেন এই শিল্পী।

কিছুদিন আগে নাতনিকে সঙ্গে নিয়ে ‘বুঝলে নাকি বুঝপাতা’ গানে কণ্ঠ দিয়েছেন মমতাজ। যা ভাইরাল হয় নেটদুনিয়ায়।

মমতাজ বেগম বাংলা লোকগানের সংগীত শিল্পী এবং জাতীয় সংসদের সাবেক সদস্য। বাংলাদেশের সুর সম্রাজ্ঞী বলে খ্যাত মমতাজ তার চার দশকের কর্মজীবনে ৭০০-এর অধিক গান রেকর্ড করেছেন। তিনি দুইবার শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

Mahfuzur Rahman

Publisher & Editor