সোমবার, ২৪ জুন ২০২৪

ডেড বল আইন বিতর্কে মুখ খুললেন ওয়াকার ইউনুস

প্রকাশিত: ০৩:৩৬, ১১ জুন ২০২৪ | ১৫

শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ রানে হেরেছে বাংলাদেশ। লো স্কোরিং ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেছে টাইগাররা। সুবর্ণ সুযোগ হাতছাড়া করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে জিততে পথ হারিয়ে ফেলেছে শান্ত বাহিনী। তবে ম্যাচে বাজে আম্পায়ারিং নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন ক্রীড়াপ্রেমীরা।

এই ম্যাচে বিতর্কিত ডেড বল আইনের শিকার হয়েছে বাংলাদেশ। এরপর থেকে এই আইনের সমালোচনা করছেন ভক্ত থেকে শুরু করে নেটিজেনরা। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন জনপ্রিয় ধারাভাষ্যকার ও পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ওয়াকারের ভাষ্য, ‘আম্পায়ারের এলবিডব্লিউ সিদ্ধান্তে বিতর্কিত ডেড বলের আইনটি বদলানো উচিত।

প্রোটিয়াদের বিপক্ষে লো স্কোরিং থ্রিলারে বাংলাদেশের ক্ষতি করে দিয়েছে এটাই।’
ঘটনাটি ম্যাচের ১৭তম ওভারের। পেসার ওটনিল বার্টম্যানের বল মাহমুদউল্লাহর পায়ে লেগে চলে যায় বাউন্ডারির বাইরে। এর আগেই অবশ্য এলবিডব্লু আউট দেন আম্পায়ার।

এরপর মাহমুদউল্লাহ রিভিউ নিলে রিপ্লেতে দেখা যায়, বল স্টাম্পে আঘাত করেনি। আম্পায়ার সিদ্ধান্ত বদলে নট আউট দেন। কিন্তু নিয়ম অনুযায়ী, আম্পায়ার আউট দেওয়ার পর বল ডেড হয়ে যাওয়ায় লেগ বাই হিসেবে ৪ রান পায়নি বাংলাদেশ।
উল্লেখ্য, সোমবার (১০ জুন) আগে ব্যাট করে বাংলাদেশকে ১১৪ রানের সহজ লক্ষ্য দেয় দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান তুললে, ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

Mahfuzur Rahman

Publisher & Editor