শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪

প্রথম সেশনে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে বাংলাদেশ

প্রকাশিত: ০৩:২৭, ০১ এপ্রিল ২০২৪ | ১৫

তাইজুলকে সঙ্গে নিয়ে দিনের শুরুটা ভালোই করেছিল ওপেনার জাকির হাসান। প্রথম ঘন্টায় মাত্র ৩০ রান তুললেও হারাননি কোনো উইকেট। জাকিরের হাফ সেঞ্চুরির পরই টাইগার শিবিরে আঘাত হানে বিশ্ব ফার্নান্ডো। তার ভেতরে ঢোকা বল ডিফেন্স করতে ব্যর্থ হন জাকির। উপড়ে যায় তার লেগ স্টাম্প। এর আগে তিনি করেন ৫৪ রান।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। প্রবাত জয়াসুরিয়া ঝুলিয়ে দিয়েছিলেন স্টাম্পের ওপর। ফ্লিক করতে গিয়ে শর্ট মিডউইকেটে দিমুত করুনারত্নের হাতে ক্যাচ তুলেছেন বাংলাদেশ অধিনায়ক। তার আগে তিনি করেন মাত্র ১ রান। পরের ওভারে বিশ্ব ফার্নান্ডোর শিকার হন গতকাল নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুল।

বাংলাদেশের নাইটওয়াচম্যানও হয়েছেন জাকিরের মতো বোল্ড। আবার ভেতরের দিকে ঢোকা বল ছিল, সেটি ভেদ করেছে তাইজুলের রক্ষণ। ১০৫ রানে ৪ উইকেট হারানো টাইগারদের দায়িত্ব এখন সাবেক দুই অধিনায়ক সাকিব আল হাসান ও মুমিনুল হকের কাঁধে। লাঞ্চে যাওয়ার আগে তারা করেন যথাক্রমে ৬ ও ২ রান। বাংলাদেশ লাঞ্চ যায় ৪ উইকেটে ১১৫ রান করে।

এর আগে প্রথম ইনিংসে টাইগারদের ক্যাচ মিসের সুযোগ কাজে লাগিয়ে শ্রীলঙ্কা করে ৫৩১ রান। গতকাল ১ উইকেটের বিনিময়ে ৫৫ রান তুলে দিনে শেষ করে বাংলাদেশ।

Mahfuzur Rahman

Publisher & Editor